Sunday, November 21, 2010

দোয়া করতেছি সোনার ভরি ১কোটি টাকা হোক...

চাচতো ভাই বিয়া করল ৩০পার কইরা, আমার হিসাবে বুইরা ভাম বয়স বিয়া করার লাইগা। বিয়া করতে দেরি করার কারন, বিয়া করার উপকরন লাইক গয়না গাট্টি বানানি।

হে হে - আমার কাছে এইটা বিশাল কৈতক লাগে। আমাগে বালের সমাজ- কৈব, মাইয়া থেইকা দুরে থাকবা -আবার বিয়া করনের সময় দুইন্যার জিনিষ কিন্না তারপর পাগরী পরবা। এই দুইন্যার জিনিষ কিনতে গেলে যে বডি দুইন্যর মাটির তলে যাইবার জন্য রেডি হৈতে আছে সেইটা হিসাবের ক্যলকুলেটর ঐ ফাউলা সমাজের নাই, থাকব কেমনে এই বাংলাদেশে -এর সমাজে তো কোন হালার ক্যালকুলেটর বানানির টাইম নাই, আছে খালি কারে মাইরা বড়লোক হৈয়া ভাব ধরা যায়। বড়লোক হওয়া মনে হয় সোজা, তাই এত ট্যাকা খরচ করার নিয়ম।

গয়না গাটি জিনিষ টার দরকার কি এখনতর আমি বুঝতে পারলাম না। মাইনসে এইটা খায় আবার পিন্দেও দেখি। (খায় মানে-- ছিনতাইকারী রা খাইয়া পেটে লুকায়...)। মাগার বিয়ার সময় দিতে হৈব ক্যান রে মনা???? একটা পোলা, কামাই করে, বউরে খাওয়াইতেও পারব। মাগার বিয়া করার অনুমতি সমাজ( এরা কানাঘুষা করব) আই মিন ফ্যামিলি দিব না( হেতাদের মান সন্মান থাকে না)।

আসলে বিয়া হৈল এই দেশে একটা বিরাট বিজনেস। সব পক্ষই লাভবান হৈতে চায়। আর মাইয়াগো কোন ভ্যালু নাই - তাই ভ্যালু জিনিষ লইয়া একটু ভ্যালু বাড়াইতে চায় ( তীব্র সমালোচনা হৈতে পারে ধারনা কৈরা লাইনটা লিখলাম)। অর্থনৈতিক দিকদিয়া আগেকার সমাজে মাইয়ারা উপার্জনক্ষম ছিল না, গৃহস্থালী কামে আবার ওস্তাদ। এখন অনেক মাইয়াই অর্থনৈতিক ভাবে ভাল । বাট তাদের আবার টার্গেট আরো বেশি কামাইন্না পোলা।ভারি ভারি গয়নায় ডুইবা বিয়ার পিড়িতে গয়না গোসলে নামব। যেই পোলা বেশি গয়না দিব তার হ্যাডমের নাম ডাক বাড়ব!!! পোলা-রও ভাবস্ বাড়ব। এই ভাব দেখানির জইন্য ও অনেক পোলা এই কাম করে...

কিন্তু এইসব গয়নার কি দরকার???!!!!

তাই দোয়া করতেছি সোনার ভরি ১কোটি টাকা হোক...

( পোস্ট লিখার আগ্রহ শেষ, বেশি লিখতে পারুম না। না বুঝলে বুঝার চেস্টা করুন- ইমাজিন পাওয়ার ইস বেস্ট পাওয়ার :P। খোদা হাফেজ)

1st published http://www.somewhereinblog.net/blog/epitaxyblog/29022153

1 comment: